কোন রং দেবো তোমায়,
ফাগুন মাসে দোলের বেলায়,
যে রং নিয়ে গেছি কাছে,
শিমুল পলাশ মুচকি হাসে,
কোথায় পাবো এমন রং
সূর্য থেকে সবুজ মন।
খুঁজেছি তোমায়্ সাথে নিয়ে,
বনের মেঠো পথ দিয়ে,
সব রংই অমিল হল,
বনের যত ফুল ছিল,
তুমি ত্খন বললে হেসে-
রং যদি নাই মেলে
তাতে কি যায় আসে?
যে কোনো রং দিয়ে আমায়
রাঙিয়ে দাও, দোলের খেলায়,
সেইতো আমার পরম পাওয়া,
তোমার মনে জড়িয়ে যাওয়া।
পাপড়ি গুলো রঙিন হবে,
ভালবেসে কথা কবে,
কলি গুলো বৃন্ত চিরে,
রং মেলে ধরবে ধীরে,
মন রঙিন হবে এমন,
মাতাল হবে প্রেমিক সুজন,
রংএ রংএ এমন হবে,
আলগা রং মুছে যাবে।